Sunday, July 19, 2015

rap #4 আত্নদম্ভ অহংকার















আমার ব্যাপারে, তোমরা তেমন কিছু জানোনা
তবু কেনো জাজ করো আমাকে তোমরা বলোনা
সইতে হয় কেনো, আমাকে এত লাঞ্চনা
বহুদুরে যাবো আমি পাবেনাতো আমার ছোয়া

হুক
আত্নদম্ভ তো নেই আমারো মাঝে
তাই তোমরা থাকো আমার জন্য দোয়া করতে
প্রচুর সাহস লাগে পাহাড়ে তো চড়তে
হেোই! টাকা লাগে লাইফ গড়তে


হুক
আত্নদম্ভ তো নেই আমারো মাঝে
তাই তোমরা থাকো আমারো পাশে
প্রচুর সাহস লাগে পাহাড়ে তো চড়তে
বহুত টাকা লাগে লাইফটা গড়তে

উচ্চতায় যেতে চাই তোমাদের দোয়া
উচ্চতায়    পৌছানো    নয়    তো    কারো    হাতের    মোয়া
আগে আগে ফালতু কথা অভ্যাস তোমাদের কওয়া
বহুদুরে যাবো আমি পাবেনাতো আমার কোনো ছোয়া

বাংলায় করি ক্ষীপ্রগীতি, ইংরেজিতে তো করিনা
ক্ষীপ্রগীতি মানে র‌্যাপ গান সেটা তোমরা জানোনা
ক্ষীপ্রগীতি করতে, আমি এখনো তেমন ভালো পারিনা
তবুও তো এটা, করা তো আমি ছাড়িনা

ছোটবেলায় শুনতাম, চেস্টারের ক্ষীপ্রগীতি
অবাক হইয়া  ভাবতাম, গান গাওয়ার সেকি গতি
ইন্দিএন্ড, তখন জনপ্রিয় ছিলো কিন্তু অতি
র‌্যাপ করতে গিয়া তখন স্বীকার করলাম নতি

হুক
অহংকার তো নেই আমারো মাঝে
তাই তোমরা থাকো আমার জন্য দোয়া করতে
হেটার রা, সবসময়ই আসে পাশেই থাকবে
সর্বদা তারা সমালোচনা তো করবে

হুক
অহংকার তো নেই আমারো মাঝে
তাই তোমরা থাকো আমার জন্য দোয়া করতে
হেটার রা, সবসময়ই আসে পাশে থাকবে
সর্বদা তারা সমালোচনা তো করবে

টিন এজ এ, একদিন শুনলাম এমিনেম
খাইসে! এইডা আমি খিতা শুনলাম রে
এই ব্যাটা তো, ছন্দ মিলায় শব্দ আইনা কইত্তে
চিন্তা করতে গিয়াই আজব তো আমার লাগে

এইরাম লিরিক্স, ই তো চাই আমি লিখতে
যেই গীতিকবিতা সবাই পারে যেনো পারে বুঝতে
অন্যদের  মত, গালি আমি দেইনারে
ক্ষীপ্রগীতির বদনাম হইসে, গালাগালির কারনে

হুক
ঢুকলে কবরে, তোমার দম্ভ কোথায় যাবেরে
তাই তোমরা থাকো আমার পাশে
অহংকার থাকা ভালোনা, থেকে যাবে পাওনা
এত বেশি ইগো থাকলে সামনে বাড়তে পারবেনা

হুক
অহংকার তো নেই আমারো মধ্যে
তাই তোমরা থাকো আমার জন্য দোয়া করতে
হেটার রা, সবসময়ই আসে পাশে থাকবে
সর্বদা তারা সমালোচনা তো করবে

পরে আমি জানলাম দুনিয়ায় র‌্যাপার অনেক আছে







No comments: